নিউজ

আইজলওয়ার্থ দ্বীন সেন্টারের উদ্যোগে ওয়েষ্ট লণ্ডনে ঈদ ইন দ্যা পার্ক: নানা আয়োজনে ঈদুল আজহা উদযাপন

॥ আকবর হোসেন ॥

হাজারো মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে অত্যন্ত আনন্দঘন পরিবেশে আইজলওয়ার্থ দ্বীন সেন্টারের আয়োজনে ঈদ ইন দ্যা পার্ক অনুষ্ঠিত হয় ওয়েস্ট লণ্ডনের আইজলওয়ার্থ মেমোরিয়াল গ্রাউণ্ডে। 

দশমবারের মতো ঈদ ইন দ্যা পার্ক এর আয়োজন করলো আইজলওয়ার্থ দ্বীন সেন্টার আইডিসি। সকাল থেকেই এলাকার বিভিন্ন প্রান্ত থেকে আগত সব বয়সের পুরুষ মহিলা ও শিশু কিশোরদের পদভারে ভরে যায় মাঠ।

টুইকেনহাম, উইটন, হ্যানওয়ার্থ,  হাউন্সলো, রিচমণ্ডসহ আশপাশের বিভিন্ন এলাকার হাজারো মুসলমানের এক মিলন মেলায় পরিণত হয় আইজলওয়ার্থ মেমোরিয়েল গ্রাউণ্ড। তাকবীর ধ্বনিতে মুখরিত হয়ে উঠে সারা মাঠ। আকাশ মেঘলা থাকলেও অবশেষে সুন্দর আবহাওয়ার কারণে স্বপরিবারে ঈদের জামায়াতে খোলা মাঠে চলে আসেন এলাকার মুসলমানেরা। বাংলাদেশী, পাকিস্তানী, এরাবিয়ান, আফ্রিকানসহ মিশ্র কমিউনিটির লোক যোগ দেন ঈদের জামায়াতে। 

এতে ইমামতি করেন আইডিসি ইমাম ও চ্যানেল এস’র জনপ্রিয় উপস্থাপক শায়খ আবু সাঈদ আনসারী। ঈদের নামাজের খুতবায় প্যালেষ্টাইনসহ সমগ্র বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণসহ সারা দুনিয়ায় শান্তি সমৃদ্ধির জন্য দোয়া করা হয়। 

ঈদ ইন দ্যা পার্কে শিশুকিশোরদের জন্য বাউন্সি কাসল, ক্যাণ্ডি ফ্লস, হেনা, বেলুন, ফেইস পেইন্টিং  ইত্যাদি সহ সবার জন্য হাল্কা খাবার দাবার ও কোমল পানীয়, চা কফির ব্যবস্থা ছিলো। খেলাধুলার মধ্যে পুরুষদের লুঙি দৌঁড় ছিলো বিশেষ আকর্ষণ। এছাড়াও টাগ অব ওয়ার, ‍সাক রেইস, এগ এণ্ড স্পোন রেইস ছিলো বেশ উপভোগ্য। এর সাথে আরো ছিল পুলিশের ভ্যান, ফায়ার ব্রিগেডের গাড়ি। প্যালেস্টাইনি সামগ্রীর স্টল সবার দৃষ্টি আকর্ষণ করে। 

ঈদ ইন দ্যা পার্কে নামাজের আগে ও খুতবার পর রামাদান কিডস চ্যালেন্জ এ অংশগ্রহণকারী বাচ্চাদের পরিচয় করিয়ে দেয়া হয় এবং পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান উপস্থিত শিশু কিশোর ও অভিভাবকদের অনেক উৎসাহ যোগায়।

প্রসঙ্গত, গেলো রামাদানে মসজিদের জন্য আইডিসি পরিচালিত সেটারডে স্কুল আল ফাতিহার ছাত্রছাত্রীরা অনলাইনে প্রায় ৩০ হাজার পাউণ্ডের ফাণ্ডরেইজ করে। 

আইডিসির পক্ষ থেকে উপস্থিত মুসুল্লীদের ধন্যবাদ জানানো হয় এবং আগামীতে আরো সুন্দর আয়োজনের জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে আইডিসি ওয়েস্ট লণ্ডনের আইজলওয়ার্থ এলাকায় মসজিদ প্রতিষ্ঠার লক্ষ্যে একটি পাব ক্রয় করে। বিল্ডিং মেরামতের কাজ শেষ হলে অচিরেই সেন্টারটি সবার জন্য খুলে দেয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close