কমিউনিটি নিউজ

৬ জুলাই সপ্তসুর বাংলা মিউজিক স্কুলের আয়োজনে ডার্টফোর্ডে বৈশাখী উৎসব

লণ্ডন, ১৮ জুন: আগামী ৬ জুলাই সপ্তসুর বাংলা মিউজিক স্কুলের উদ্যোগে ডার্টফোর্ডের টেম্পল হিল কমিউনিটি হলে অনুষ্ঠিত হবে বৈশাখী উৎসব।

উৎসবকে সামনে রেখে ১৪ জুন, শুক্রবার লণ্ডন বাংলা প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তুলে ধরে উৎসব আয়োজক কমিটির নেতৃবৃন্দ এতে কমিউনিটির উপস্থিতি ও সহযোগিতা কামনা করেন।

ডার্টফোর্ডের এবারের বৈশাখী উৎসবে থাকছে স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বৈশাখী র‍্যালি, সংগীত, নৃত্য , ফ্যাশন শো, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বাঙালি সংস্কৃতির ঐতিহ্যবাহী নানা কার্যক্রম। সেই সাথে থাকবে লণ্ডনের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সঙ্গীত ও নৃত্য।

সংবাদ সম্মেলনে সপ্তসুর বাংলা মিউজিক স্কুলের প্রতিষ্ঠাতা রুপি আমিন বলেন, সপ্তসুর বিগত বছরগুলোতে বাংলাদেশের বিভিন্ন জাতীয় অনুষ্ঠান যেমন ১৬ই ডিসেম্বর ২১শে ফেব্রুয়ারি ২৬শে মার্চসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় গত দুই বছর ধরে সপ্তসুর ডার্টফোর্ড কমিউনিটির বাংলাদেশিদের নিয়ে আয়োজন করছে বৈশাখী উৎসবের। সেসব আয়োজনে অভূতপূর্ব সাড়া পাওয়ায় এবার আমরা আরও বড় পরিসরে তৃতীয়বারের মতো এই উৎসবের আয়োজন করেছি।

নতুন প্রজন্ম বাংলা সংস্কৃতিকে ধারণ করছে এবং তাদের পরিবেশনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদেরকে উৎসাহ দেবার আহবান জানিয়ে রুপি আমিন ৬ জুলাই শনিবার ডার্টফোর্ডের টেম্পল হিল কমিউনিটি হলে বৈশাখী উৎসবে সবাই অংশগ্রহণ করে উৎসবটিকে সফল করে তুলবেন বলে আশা প্রকাশ করেন। এজন্য তিনি এই আয়োজনে লণ্ডনের সব মিডিয়ার সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উৎসবের আয়োজকরা জানান, ডার্টফোর্ডে দিন দিন বাংলাদেশি বংশোদ্ভূত বাসিন্দার সংখ্যা বাড়ছে কিন্তু সেই তুলনায় বাংলা সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম কম। আমরা চাই প্রবাসের মাটিতে আমাদের পরবর্তী প্রজন্মের কাছে আমাদের সংস্কৃতিকে তুলে দিতে এবং সেই লক্ষ্য নিয়েই সপ্তসুর ডার্টফোর্ডে তাদের কার্যক্রম পরিচালনা করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডার্টফোর্ড মেলা আয়োজক কমিটির কাজী আরিফ, নবির জামান ও রফিকুল ইসলাম এমদাদ। এই উৎসবে সার্বিক সহযোগিতা করছে প্রাইম এস্টেইট এজেন্টস, রাধুনী, ডটপ্রিন্ট, জে স্টেফোর্ড সলিসিটরস, মাইল এন্ডস গলফ ক্লাব এবং কেন্ট লজিস্টিকস।

উল্লেখ্য, বিদেশের মাটিতে বাংলা সংস্কৃতিকে প্রবাসের মাটিতে ছড়িয়ে দেবার লক্ষ্য নিয়ে ২০১৯ সালে যাত্রা শুরু করে সাংস্কৃতিক সংগঠন সপ্তসুর। এই প্রতিষ্ঠান প্রশিক্ষিত শিক্ষক দ্বারা বাংলা লেখা-পড়ার পাশাপাশি সংগীত, নৃত্য, চিত্রাঙ্কণসহ শিশুদের জন্য বিভিন্ন সব ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে। এসবে ডার্টফোর্ড বারা কাউন্সিল সহযোগিতা দিয়ে থাকে।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close