নিউজহোম

লন্ডন ও নিউইয়র্কে গায়েবানা জানাজা

সুরমা ডেস্ক।। চলমান ছাত্র আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের হামলায় নিহত ছাত্রদের স্মরণে লন্ডন ও নিউইয়র্কে বুধবার গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

লন্ডনে বাঙালি অধ্যুষিত বৃকলেন আলতাব আলী পার্কে বুধবার বিকেলে গায়েবানা জানাজা ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. হাসনাত এমন হোসাইন এমবিই, সাপ্তাহিক সুরমা সম্পাদক ও মানবাধিকার সংগঠনসমূহের এলায়েন্সের প্রধান শামসুল আলম লিটন, মানবাধিকার সংগঠক ব্যারিস্টার জাকির হাসান, কাশফিয়া কাঁকন, আব্দুল্লাহ আল মুনিম, খসরুজ্জামান খসরু, ব্যারিস্টার শাহজাহান,সাদিক আহমেদ।

আয়োজক সংগঠন রাইটস অফ দা পিপল এর চেয়ার আসাদুজ্জামান সাফির সভাপতিত্বে তসমাবেশ পরিচালনা করেন সংস্থার সেক্রেটারি ফয়েজ আহমদ। সমাবেশ ও জানাযায় শহীদদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয় এবং তাদের আত্মত্যাগের মাধ্যমে বৈষম্যহীন সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার শপথ গ্রহণ করা হয়।‌

নিউইয়র্কের জ্যাকশন হাইটছে বুধবার সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে গায়েবানা জানাজা

এদিকে নিউইয়র্কের জ্যাকশন হাইটছে বুধবার সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় কমিউনিটি নেতৃবৃন্দের উদ্যোগে ক্যাম্পাসে ছাত্র হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অন্যান্যের মধ্যে বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার সংগঠক রিতা রহমান ও নিয়োগ বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। তারা চলমান ছাত্র আন্দোলনের প্রতি যুক্তরাষ্ট্র প্রবাসীদের সর্বাত্মক সমর্থন ও সংহতি প্রকাশ করেন।।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close