কমিউনিটি নিউজ

নেবট্রা’র উদ্যোগে একুশের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

লণ্ডন, ১৯ ফেব্রুয়ারী : একুশে ফেব্রুয়ারী জাতীয় শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে আলোচনা সভা করেছে নর্থ-ইংল্যাণ্ড বাংলাদেশী টিভি রিপোটার্স এসোসিয়েশন নেবট্রা। 

গত ১৫ ফেব্রুয়ারী, বুধবার গ্রেটার ম্যানচেস্টার বাংলাদেশ এসোসিয়েশনের হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নর্থ ইংল্যাণ্ড বাংলাদেশী টিভি রিপোটার্স এসোসিয়েশন এর সিনিয়র সহ-সভাপতি এম জি কিবরিয়া।  সংগঠনের সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান শ্যামলের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলেওয়াত করেন সাংবাদি খালেদ আহমেদ। এরপর ভাষা শহীদদের স্মরণে এবং তুরস্ক ও  সিরিয়ায় ভুমিকম্পে নিহতদের জন্যে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

সভায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে আলোচনা করেন সাংবাদিক ফারুক যোশী, গণি চৌধুরী, এম আফজাল রব্বানী, শিপার আহমেদ, এম আহমেদ জুনেদ, মওদুদ আহমেদ,  দিলওয়ার হোসাইন শিবলী, শাহ কাইয়ূম, শাহ মোবাশ্বির আলী, সৈয়দ মিজান, মোহাম্মদ শামীম, খালেদ আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম সুমন প্রমুখ। 

সভায় সকলের মতামতের ভিত্তিতে কবি ও লেখক এমডি লিয়াকত আলী খান,  সাংবাদিক নুরুল আমিন এবং জামাল আহমদকে সংগঠনের নতুন সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করা হয়। 

সভার সভাপতি এম জি কিবরিয়ার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Sheikhsbay

Related Articles

Back to top button
Close
Close