সমগ্র বিশ্ব

লকডাউনে সমুদ্র দেখতে গিয়ে পদ হারালেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জেরে নিউজিল্যান্ডে লকডাউন চলছে। লকডাউনের মধ্যেই গাড়ি চালিয়ে সপরিবারে সমুদ্রতটে বেড়াতে যান দেশটির একজন মন্ত্রী। দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেওয়ায় ব্যাপক সমালোচিত হন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। পরে অ্যাসোসিয়েট ফিন্যান্স মিনিস্টারের পদ হারাতে হয় তাকে।

এর আগে আইসোলেশনে থাকার নির্দেশ ভেঙে পাহাড়ে বাইক চালাতে গিয়েছিলেন তিনি। এবার নিজেই স্বাস্থ্যমন্ত্রী হয়ে এই কঠিন সময়ে লকডাউন ভেঙে সপরিবারে গাড়ি চালিয়ে সমুদ্রতটে বেড়াতে যান ডেভিড ক্লার্ক।

এ কারণে তাকে বরখাস্ত করা উচিত বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডেন। কিন্তু আপত্‍কালীন পরিস্থিতিতে তাকে পুরোপুরি বরখাস্ত না করে সহকারী অর্থমন্ত্রী পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ডেভিড ছাড়াও একই ধরনের অপরাধ করেছেন সে দেশের তারকা রাগবি খেলোয়াড় রিচি মুঙ্গা। লকডাউন ভেঙে ক্রাইস্টচার্চের একটি পার্কে কয়েকজন টিমমেটের সঙ্গে রাগবি অনুশীলনে মেতে ওঠেন তিনি।

একজন সেলেব্রিটি হয়ে এ ধরনের আচরণ করাটা মেনে নেওয়ার মতো নয় বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের রাগবির চিফ এগজিকিউটিভ মার্ক রবিনসন। জানা গেছে, গত ২৫ মার্চ থেকে সে দেশে চার সপ্তাহের লকডাউন শুরু হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

এছাড়াও চেক করুন
Close
Back to top button
Close
Close